Administrator Doe

News

Oct 28, 2023

এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি পেলেন ১৩ জন

শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আর সি মজুমদার মিলনায়তনে বিইসিপিএসের সভাপতি অধ্যাপক (অব.) শামীম ফেরদৌস করিমের সভাপতিত্বে বার্ষিক সভায় এই স্বীকৃতি দেওয়া হয়।

এডুকেশনাল সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি প্রাপ্তরা হলেন উম্মে কাউসার, খাদিজা বিনতে হাবিব, আয়েশা সিদ্দিকা সুমি, সাদিয়া আফরিন ও মীর আয়েশা আকতার। অন্যদিকে, কাউন্সেলিং সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি প্রাপ্তরা হলেন তাসনুভা হক, আন্দালিব মাহমুদ, আমেনা বেগম সুমি, অ্যানি এন্থনি বারই, নুজহাত-ই-রহমান, সৈয়দা আমেনা ইফাত, সাফিনা বিনতে এনায়েত ও মো. রাকিবুল হাসান।

বিজ্ঞাপন

স্বীকৃতি প্রাপ্তরা সবাই ঢাবি থেকে এডুকেশনাল সাইকোলজি অথবা কাউন্সেলিং সাইকোলজি বিষয়ে এম এস এবং এম ফিল সম্পন্ন  করে কর্মরত আছেন।

সভায় এডুকেশনাল ও কাউন্সেলিং বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করায় বিইসিপিএস ড. লিপি গ্লোরিয়া রোজারিও, ড. জোয়েন বাইরন, ড. মেহজাবীন হক ও ড. মো. সেলিম চৌধুরীকে সম্মাননা স্মারক দেওয়া হয়। 

বিজ্ঞাপন

সভা শেষে অধ্যাপক ড. শাহীন ইসলামকে সভাপতি এবং ড. মো. আজহারুল ইসলাম কে সাধারণ সম্পাদক নির্বাচিত করে বিইসিপিএস ২০২৩-২৫ সেশনের জন্য ১৫ সদস্য নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজিস্টদের পেশাদার সংগঠন বিইসিপিএস প্রতিবছর এমএস ও এম ফিল সম্পন্নকারীদের পূর্ণাঙ্গ পেশাদার সাইকোলজিস্ট হিসেবে স্বীকৃতি দিয়ে আসছে। বর্তমান স্বীকৃতি প্রাপ্তরাসহ মোট এডুকেশনাল সাইকোলজিস্টদের সংখ্যা ১১ ও কাউন্সেলিং সাইকোলজিস্ট নয়জন।

Join Our Community Now

Join Community